বিদ্যা বালান খোলাখুলি জানান সেই ব্যাপারে যখন তিনি দেখেন এক পুরুষকে প্রকাশ্যে হস্তমৈথুন করতে দেখেন

বলিউডের অনেক তাড়কাই আমার আপনার মত সাধারন পরিবারের এবং বিখ্যাত হবার আগে তাড়া এক সাধারন জীবন জাপন করেছেন।

সবাই আমরা জানি যে বিদ্যা বালান চেম্বুরের এক মধ্যবিত্ত পরিবারের মেয়ে। এবং তাড়কা হবার আগে প্রায়ই মুম্বাইয়ের কুখ্যাত লোকাল ট্রেন এ যাতায়াত করতেন।

বলা বাহুল্য যে বালানও প্রত্যেক যাত্রীর মতন অনেক অপ্রীতিকর ঘটনার সম্মুখীন হয়েছেন এই ট্রেন যাত্রায়। তারই মধ্যে এক এমন ঘটনা ছিল যা তাকে কাঁপিয়ে তোলে।

 

A post shared by Vidya Balan (@balanvidya) on

বিদ্যা এক পুরুষকে হস্তমৈথুন করতে দেখেন!!!

হ্যাঁ, ঠিক তাই। বিদ্যা কলেজ করে বাড়ি ফিরছিলেন তার বন্ধুদের সাথে এবং এই বিকৃত মন ব্যাক্তি তাদের কোচে ওঠেন। সব মহিলারা তাকে নেমে যেতে বললেও সে নামেনি।

 

Life is but .... a play of light & shade ?.

A post shared by Vidya Balan (@balanvidya) on

“আমরা যখন বললাম এটা লেডিজ কমপার্টমেন্ত, সে বলল সে জানট না এবং পরের স্টেশনএ নেমে যাবে। কিন্তু নামা তো দুরের কথা সে দরজার সামনে দারিয়ে তার প্যান্টের যিপ খুলে আমাদের সামনে হস্তমৈথুন করতে থাকে,” বালান এক পডকাস্টে ব্যাপারটা জানান।

কিন্তু, বিশ্বাস করুন বিদ্যাই ব্যাপারটার সমাধান করেন।

“আমার হাতে একটা ফাইল ছিল। সেটা দিয়ে আমি তাকে আঘাত করি এবং ট্রেন থেকে ধাক্কা দি। ট্রেন ঠিক সেই সময়ই স্টেশনে থেমে ছিল, নাহলে সে মারা যেত,” তিনি খোলাখুলি বলেন।

প্রত্যেক ভারতীয় মহিলাকে একা যাতায়াত করার সময় এই ব্যাপারে খেয়াল রাখা উচিত

এই ঘটনা আমাদের জানায় যে দৈনন্দিন ভারতীও মহিলাদের কিরকম ভয়াভহ পরিস্থিতির সম্মুখীন হতে হয়। আমরা এটাই বলব যে এই ধরনের ব্যাপারে নিরাপদ থাকাই বুদ্ধিমানের কাজ। এখানে দেওয়া রইল কিছু উপায় যা মহিলাদের মনে রাখা দরকার একা যাতায়াত করার সময় –

Women travelling in a Mumbai local.

১। বেশী রাত অবধি একা বাইরে থাকবেন না, যদি না সাথে বন্ধু বা পরিবার থাকে

২। নির্জন রাস্তায় একা জাবেন না

৩। ব্যাগে পেপার স্প্রে রাখুন। অনেক ব্র্যান্ড সহজেই অনলাইন কেনা যায়

৪। আপনি কি পরবেন না পরবেন সেটা নিশ্চয় অন্য কারুর ব্যাপার নয়, কিন্তু একা বেরলে যেখানে যাচ্ছেন সেই জায়গার ব্যাপার মাথায় রেখেই জামা কাপড় পরা উচিত

৫। পুলিস হেল্প লাইন নম্বর আপনার ফোনে সেভ করে রাখুন এবং দরকার হলে সাথেসাথে ফোন করুন। আপানর শহরের নম্বর যদি আপনার জানা নেই, তাহলে জেনে রাখুন যে পুলিশ হেল্পলাইন ১০০ এবং মহিলা হেল্পলাইন ১৮১ ভারতের সব শহরেই

৬। যেখানে যাচ্ছেন সেই ব্যাপারে আপনার মা-বাবা, স্বামী, বন্ধু, এদেরকে জানিয়ে রাখুন যাতে দরকার পরলে তাড়া সাহায্য করতে পারে

৭। সাহসী হওয়া ভাল কিন্তু বোকার মত বীরত্ব না করাই ভাল। মনে রাখবেন আপনার সামনের ব্যাক্তিতির ব্যাপারে আপনি কিছুই জানেন না এবং তার কাছে অস্ত্র থাকতে পারে, সেটা আপনার জন্য ক্ষতিকর।

মনে রাখবেন বাড়িতে আপনার প্রিয়জন আপনার জন্য অপেক্ষা করে রয়েছে তাড়া চাই আপনি সুস্থ এবং নিরাপদ থাকুন