এই ৭ টি ধাপ মেনে সহজে গর্ভবতী হন

lead image

It's easy to be pregnant ... but it's not easy for everyone. Many times this is a barrier for many couples.

You are trying to make the first child, or to increase your family, the following ways will make this process easier.

Refer to the advice given by this 7th doctor to increase the chance (and speed) of your pregnancy -

1. Stop trying to stop pregnancy long before trying

If you are taking contraception for a long time, stop it.

"Stop your illness a few months before trying," said Christopher Williams, an MD of Virginia and author of "The Normal and Fast Way to Pregnant".

"If you are consuming such tablets, your body will take a little time to return to normal menstrual cycles and to produce the egg at the right time," said Dr. Williams.

2. Remember the fertile day

get pregnant faster

"The biggest mistake is when it is not known exactly when ovulation is done," said Dr. Williams. A quick way to get pregnant is to remember the day of ovulation.

There are two ways to identify the day of ovualation, ovulation predictor kit (OP) and basal body temperature (BBT).

"Most doctors now advise to use the Ovulation Projection Kit (OPK). Although you can chart the Body Body Temperature (BBT) but tell you from the OP that the egg is going to be free, so that you can plan it as well. By working OP on your urine to see more than the amount of luteinizing hormone, it is usually 36-48 hours before ovulation. "

Moreover, the easiest way to know when it will be ovulation, exclude 14 days from your monthly cycle.

3. Ovulation before sex

The sperm survives 3-4 days in your convex tube or falpian tube, but after getting released from the ovary ovary, its life span is only 12-24 hours after puberty. So it is more effective if there is intercourse before ovulation.

According to Parent Magazine, these three tips are very helpful, hold your monthly cycle for 28 days (and the 14th day on the egg-free)

*আপনার মাসিক রক্ত প্রবাহ বন্ধ হবার পর সহবাস শুরু করুন। এই ব্যাস্তায় আপনি কোনও মোটেই আপনার উর্বর সময়টি হারাবেন না, বিশেষ করে আপনার মাসিক চক্রের অবধি যদি প্রত্যেক মাসে বদলায়

*১০ম দিন থেকে প্রত্যেক দিন সহবাস করুন

*আপনার ওপিকে তে যদি পজিটিভ রেজাল্ট পান, তবে সেই দিন এবং তার পর আআর লাগাতার দু দিন সহবাস করুন – এই দিনগুলি প্রধান উর্বর দিন।

এই সাত টি ধাপ পড়ুন গর্ভধারনের সুযোগ বাড়াতে। পরের পাতায় পড়ুন!

৪। উপকারি কৌশল

সহবাসের পর উপুর হয়ে শুন – “আপনার যোনি যেহেতু নিচের দিকে প্রবাহিত, তাই সহবাসের পর বালিশ পিঠে রেখে শুলে, বা উপুড় হয়ে শুলে, শুক্রাণু সহজে ওপরের দিকে সাঁতরে যেতে পারে,” বলেন ডাক্তার উইলিয়ামস। 

ঘুমের আগে সহবাস – অনেকে বলে যে সকাল বেলা নাকি শরীরে সবচেয়ে বেশী শুক্রাণু নাকি ভর বেলা থাকে, কিন্তু এটা সত্যি নয়। কিন্তু আপনি যদি রাতে সহবাস করেন তবে সেটা বেশী কার্যকারী কারণ আপনি লম্বা সময় শুয়ে থাকবেন।

মিশনারি সর্বশ্রেষ্ঠ – এই সকালে শুক্রাণু বেশী থাকার ব্যাপারে যেমন কোনও বৈজ্ঞানিক যুক্তি নেই, ঠিক তেমনই কোন পজিশান সবচেয়ে লাভ দায়ক সে ব্যাপারেও কোনও যুক্তি নেই। কিন্ত তবু এটা বলা বাহুল্য যে মিশনারি পজিশানই শ্রেয় কারন এতে মহিলার পিঠ নিচে থাকে।

get pregnant faster

৫। সহবাসের সময় কি করবেন না

লিউব ব্যাবহার করবেন না – অনেকে মনে করেন যে লিউব ব্যাবহার করলে শুক্রাণুর গতি বাড়ে। কিন্তু এটা ভুল, অনেক লিউবের ফর্মুলা যোনির পি এচ ব্যাল্যান্স কে বদলে দেয় এবং এতে শুক্রানুর গতিবিধিতে বাধা আসে।

অর্গাজম এর দরকার নেই আমরা সবসময় অর্গাজমের চেষ্টা করি, কিন্তু যখন আমারা গর্ভ ধারন করতে চাইছি তখন এটা একান্তই জরুরি। এটা একটা ভুল ধারনা, কারণ অর্গাজম শুক্রাণু কে উটেরাস এবং গর্ভ নালীর দিকে টেনে আনে এটা এখন বৈজ্ঞানিক ভাবে প্রমান করা যায়নি।

বক্সার না ব্রিফ – “পুরুষদের ক্ষেত্রে কোনও কোনও উর্বরতা বিষয়ক ঝামেলা এই কারনে হয় যে তাদের অণ্ডকোষের তাপমাত্রা অনেক বেশী থাকে, এবং এটা শুক্রানুর তৈরিকে অবরোধ করে। তাই অনেকে মনে করেন যে বক্সার না পড়ে ব্রিফ পরলে এই ধরনের ঝামেলা হবেনা। তবে এ ব্যাপারেই কোনও প্রমান নেই,” জানান ডাক্তার উইলিয়ামস।

৬। টেস্ট

আজকাল অনেক প্রেগনান্সি টেস্ট কিত গুলি আপনাকে অনেক তারাতারি টেস্ট করার সুবিধা দেয়। কিন্তু আপনি তবেই সঠিক রেজাল্ট পাবেন যদি আপনি সেই দিন অবধি অপেক্ষা করেন যেদিন আপনার মাসিক স্রাব হবার ছিল।

অনেক আগে টেস্ট করলে ভুল রেজাল্ট পাবার সম্ভাবনা বেশী। হয়ত আপনি গর্ভবতী কিন্তু টেস্ট তবুও নেগেটিভ। এটা হয় কারণ আপনার শরীর যথেষ্ট এচসিজি তৈরি করা শুরু করেনি, এবং তাই সেটা টেস্টে ধ্রা পরছে না। তাই অপেক্ষা করেই টেস্ট করুন, জানায় প্যারেন্ট।

৭। নেগেটিভ টেস্ট?

ঘাবড়াবেন না

Many do not succeed for the first time. After six months of trying, most of the pregnancy has taken place, and about 85 percent in one year.

This is because we usually make our fertile day a mistake. That means your sperm sperm is not near your ovum. Use the DELI OPI if you have not done it yet, and start trying again.

This article was from an article in Parent .

Source: theindusparent