এই কারনে শিল্পা শেটটি টার ছেলে টিভি দেখতে দেন না

অনান্য মায়েদের মতন শিল্পা শেটটি ও কিছু নিয়ম মেনে চলেন

আমরা সবাই জানি শিল্পা শেটটি এক অনুরত মা এবং ৪ বছরের ছেলে ভিয়ানের প্রতি অনেক যত্ন নেন। সব মায়ের মতই শিল্পা ও মাতৃত্বের কিছু নিয়ম মেনে চলেন। যেমন ছেলে কে টিভি না দেখতে দেওয়া।

এই সুন্দরী মা জানান যে তিনি ভিয়ান কে টিভি দেখতে দেন না কারন এটা টার ব্যাবহার খারাপ করে তুলতে পারে।

“আমি খুবই সতর্ক। আমি আমার ছেলেকে টিভি দেখতে দিয় না কারন অনেক সময় তা আক্রমনাত্মক। কিন্তু আমি তাকে আমার নাচের প্রোগ্রাম সুপার ড্যান্সের নিশ্চয় দেখাব। সেতাই হবে টিভির সাথে টার প্রথম পরিচয়”। শিল্পা টার শো এর লঞ্চের সময় জানান।

 

Lazy Sundays with both my babies..???? my prince Viaan-Raj and my Beagle #Princess.. #familytime #precious #happiness #familyfirst

A photo posted by Shilpa Shetty Kundra (@officialshilpashetty) on

টিভি কীভাবে আপনার সন্তানের ব্যাবহার কে প্রভাব করে  

শিল্পা এখানে এক খুবই গুরুত্বপূর্ণ কথা বলেছেন। টিভি সত্যি সত্যিই আপনার সন্তানের ব্যাবহার কে প্রভাব করতে পারে। তার ব্যাবহার এবং কথাবার্তা কে প্রভাবিত করতে পারে।

সায়েন্সের মতে টিভি দেখা বাচ্চা দের মারমুখি করে তুলতে পারে, পড়াশোনার ইচ্ছে কম করে, বাচ্চারা স্কুল যেতে চায়না এবং  তাদের স্বাস্থ্য ও খারাপ হতে পারে।

রিসার্চের মতে টিভিতে হিংসা দেখলে এই ৩ ধরনের প্রভাব পড়তে পারে –

  • বাচ্চারা অন্যদের দুঃখ কষ্ট বুঝতে পারবে না
  • তারা বেশী ভীতু হয়ে যায়
  • এবং তারা অনান্যদের প্রতি বেশী হিংস্র ব্যাবহার করে

এই রিসার্চ এও বলে যে যেই বাচ্চারা বেশী টিভি দেখে তারা হিংসা দেখে অতটা কষ্ট পায় না তাদের তুলনায় যারা কম টিভি দেখে। তার মানে তারা হিংসা কে খারাপ চোখে দেখে না।

কিন্তু আপনার সন্তানকে টিভি থেকে দূরে রাখা এক বিশাল কাজ। এই খানে দেওয়া রইল কিছু ওয়েব এমডি থেকে নেওয়া কিছু টিপস যা আপনাকে সাহায্য করবে।

  • খেয়াল রাখুন আপনার বাচ্চা কি দেখছে। তারা যেন হিংস্র কার্টুন না দেখে। মারামারি বা হিংস্র কিছু দেখলে চ্যানেল বদলে দিন বা টিভি বন্ধ করুন এবং আপনার বাচ্চাকে বোঝান আপনি তা কেন করলেন।
  • ভাল হয় যদি আপনিও তার সাথে বসে টিভি দেখেন, যাতে খারাপ কিছু হলে আপনি টিভি বন্ধ করে দিতে পারেন
  • টিভির ও এক ডায়েট তৈরি করুন এবং তারা কি দেখবে সেটা আপনি ঠিক করে দিন, ঠিক যেমন তাকে আপনি জাঙ্ক ফুড থেকে দূরে রাখেন।
  • আপনার টিভি কখনই বেডরুমে রাখবেন না। বেশীরভাগ ভারতীয় ঘরের এটা সমস্যা।
  • টিভি তে চাইল্ড লক লাগান, বা বড়দের চ্যানেল ব্লক করে দিন
  • আপনার বাচ্চা কে কখনই খাবার সময় টিভি দেখতে দেবেন না। এই রকম করলে শে মোটা হয়ে উঠতে পারে এবং শে খাবারের স্বাদও পাবে না।