অবিশ্বাস্য! পরিণীতি কীভাবে ২৮ কেজি ওজন কম করেন!!

অবিশ্বাস্য! পরিণীতি কীভাবে ২৮ কেজি ওজন কম করেন!!

পড়ুন জানতে যে তিনি কি খান এক দিনে।

আমরা সবাই জিবনে কোনও না কোনও প্রেরণা নিয়ে বাঁচতে চাই। এটা আমাদের সাহায্য করে আমাদের লক্ষে টিকে থাকতে!

পরিণীতি ২৮ কিলো ওজন কমিয়েছেন এটা সবাই জানে। কিন্তু আমরা শুধু পরিণাম দেখছি কীভাবে তিনি এটা করলেন সেটাও দেখা দরকার।

পরিণীতি বিশ্বাস করেন স্বাস্থ্যকর ভাবে ওজন কমানতে। তিনি তার জন্য অস্ত্রপোচার বা অনশন করতে রাজি নন। তিনি বঝেন যে তার শরীরের “মেটাবলিক রেট” কম এবং তাই তার সহজে ওজন বেড়ে ওঠে।  তিনি চিনি খাওয়া একেবারেই ছেড়ে দিয়েছেন!

পরিণীতির ওজন ছিল ৮৬ কেজি, তিনি বুঝতে পারেন যে এই ওজন সঠিক নয়, তাই তিনি উঠে পড়ে লাগেন ওজন কমানোর প্রকল্পে। তিনি এই ব্যাপারতা লুকিয়ে রাখতে চাননি, বরং সোশ্যাল মিডিয়ায় এই ব্যাপারে লেখেন যাতে সবাইকে অনুপ্রেরিত করতে পারেন।

পরিণীতির গোপন রুটিন!

তার এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমার বয়স ২৫ আর এই বয়েশে মোটা হওয়া উচিত না। আমি চাই আমাকে সুন্দর দেখাক। আমি আমার যত্ন নিচ্ছি এবং আমার ওজন কমছে। এটা বিরক্তিকর যে অনেক রকম জামা কাপড় ইচ্ছা সত্ত্বেও আমি পড়তে পারিনা”।

শোনা গেছে তিনি ১০ লাখ টাকা খরচা করেছেন তার শরীরের মাপ ঠিক করতে। সিনেমা জগতের এক জনের মতে পরিণীতি অস্ট্রিয়ার এক ডিটক্স প্রোগ্রামে যোগ দেন।

 

? @eltonjfernandez @abheetgidwani

A post shared by Parineeti Chopra (@parineetichopra) on

সেই সোর্সের মতে, “এই প্রোগ্রামে পেশেন্ট  কে নানারকম টেস্ট করাতে হয়, এটা বোঝার জন্য যে তার শরীর কি সহ্য করতে পারে। সেই অনুযায়ী একটা ৬ মাশের ডায়েট চার্ট তৈরি করা হয়। ক্লায়েন্টদের এটা মেনে চলতে হয়। এর খরচা ৫ থেকে ১০ লাখ টাকা... পরি চেয়েছিলেন যেন তিনি তার ইচ্ছে মত জামা কাপড় পড়তে পারেন, এবং সেটা সফল হয়েছে”।

 

The Last 3 days!!! Trying out different stuff this promotion season ??Thankyouu ladyy @sanjanabatra HMU @artinayar @gohar__shaikh

A post shared by Parineeti Chopra (@parineetichopra) on

পরিণীতির বন্ধুরা সবাই জানে যে তিনি পিজ্জা খেতে ভালবাসেন, এবং এই প্রোগ্রাম চলা কালিন তাকে পিজ্জা পুরোপুরি ছেড়ে দিতে হয়। তার ডায়েট খুবই সহজ। তিনি একদমি চিট করেন না এবং এটা মেনে চলেন।

পরিণীতির ডায়েট –

জলখাবার এক গ্লাস দুধ, মাখন দেওয়া ব্রাউন ব্রেড, দুতি দিমের সাদা অংশ, এবং জুস।

দুপুরে ডাল এবং রুটি, ব্রাউন রাইস, সবুজ স্যালাড এবং সবুজ পাতাওলা সবজি।

রাতে কম তেলের খাবার, এক গ্লাস দুধ এবং কখনও চকলেট শেক তিনি তার ডিনার ঘুমানোর দু ঘণ্টা আগে খেয়ে নেন।

Parineeti Chopra

নিচে দেওয়া রইল তার ব্যায়াম সুচি –

  • সকালে জগিং
  • মেডিটেশান
  • এক ঘণ্টা যোগ
  • সাঁতার কাটা বাঁ ঘোড়ায় চড়া
  • ট্রেডমিলে দৌড়ানো
  • নাচ প্র্যাকটিস, তাতে অজনে কমে নাচও প্র্যাকটিস হয়

আপনার জন্য সহজ এক্সেরসাইস –

সেই সব প্যারেন্দের জন্য যারা বেশী সময় পান্না, অথচ নিজের ভুঁড়ি দেখে দুঃখিত এখানে দেওয়া রইল ৫ তি সহজ ব্যায়াম। এগুলি আপনি যে কোনও জায়গায় করতে পারেন। আমি মাঝে মাঝে আমার অফিসের ওয়াশ রুমেও ব্যায়াম করেছি!

১। শরীর প্রসারিত করা

আমরা সকালে উঠেই দৌড় ঝাপ লাগিয়ে দি। কিন্তু সকালে উঠে প্রথমে শরীরকে একটু প্রসারিত করা উচিত, যেমন বেড়ালে করে। সকাল বেলার এই স্ত্রেচিং আমাদেরকে দিনের জন্য তৈরি করে।

২। সিঁড়ি বনাম লিফট

আজকালকার এই সুবিধের দুনিয়ায় আমরা চাই সব কিছু চটজলদি। প্রতি পদে রয়েচে গাড়ি, অটো, ক্যাব, আমরা একটু হাঁটিনা। যখন সম্ভভ লিফট ছেড়ে সিঁড়ি নিন।

৩। কবজি হাল্কা করুন

আমাদের হাথ এবং কবজি অনেক কাজ করে। রান্নাই হোক বাঁ কম্পিউটারের কি টেপা। আপনার কবজি কে একটু আরাম দিন, মাঝে মাঝে কবজিতে মোচড় দিন।

৪। স্কয়াট

এটা সত্যিই ৩-৪ মিনিটের ব্যাপার। আপনি একটু সময় বার করে অফিসের ওয়াশ রুমেও এটা সেরে নিতে পারেন। দিনে ১৫-২০ টা স্কয়াট করুন শীঘ্রই তফাৎ দেখবেন।

৫। নাচ

আপনি যদি ব্যায়াম না করতে চান, নাচ করুন। একদম প্রান খুলে নাচুন যেন কেউ দেখছে না। কোনও নৃত্য বিন্যাসের দরকার নেই। এটা আপনার পুরো শরীরকে নাড়াবে এবং আপনি আনন্দিত অনুভভ করবেন।

Any views or opinions expressed in this article are personal and belong solely to the author; and do not represent those of theAsianparent or its clients.

Written by

theIndusparent