অবিশ্বাস্য! কিভাবে নৃত্য গুরু গনেশ আচার্য্ দেড় বছরে ৮৫ কিলো ওজন কমিয়েছেন!

lead image

সবাই গণেশ আচার্যকে এমন একজন মানুষ হিসেবে মনে রাখে যে তার বিশাল আকার ও ওজন নিয়ে  বিদ্যুতের মতো নাচতে পারে।  রোড সিনেমার খুল্লম খুল্লা প্যায়ার করেঁ গানটি কি কেউ ভুলে যেতে পারে, যেখানে তিনি তাঁর অনবদ্য দেহভঙ্গি দ্বারা তন্বী কোয়েনা মিত্রকে কঠিন প্রতিদ্বন্দিতার সামনে দাঁড় করিয়েছেন।

src=https://www.theindusparent.com/wp content/uploads/2017/07/Ganesh Acharya.jpg অবিশ্বাস্য!  কিভাবে নৃত্য গুরু গনেশ আচার্য্ দেড় বছরে ৮৫ কিলো ওজন কমিয়েছেন!

Ganesh Acharya in a still from the song Khullam Khulla Pyaar Karein from the movie Road.

যাইহোক, দুবছর আগে এই ওস্তাদ কোরীয়ওগ্রাফার স্থির সঙ্কল্প করলেন যে তাঁর শরীরের যাবতীয় অতিরিক্ত মেদ কমিয়ে ফেলবেন এবং নিজেই নিজেকে এই অচিন্ত্যনীয় চ্যালেঞ্জ করেছিলেন। হ্যাঁ, তাই করেছিলেন!  তিনি সেই অতিরিক্ত ওজন কমিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছিলেন যা কোনও না কোনও ভাবে নৃত্যকে প্রভাবিত করছিল।

“আমি অতটা ওজন নিয়েও নাচতাম, কিন্তু তখন এবং এখনকার মধ্যে পার্থক্য হল যে আমার নাচের শক্তি দ্বিগুণ হয়েছে,” তিনি বলেন।

 

Doing my best,my way👊🏼

A post shared by Pursue what you preach🗣 (@ganeshacharyaa) on

“করনা হি থা (আমাকে এটা করতেই হতো)! এক সোচ থি কি (একটা সংকল্প ছিল যে) আমাকে এই কাজ করতেই হবে।  লোগোঁ নে গনেশ আচারিয়া কো মোটা হি দেখা হ্যায় (লোকেরা গনেশ আচার্যকে মোটাই দেখেছে), সে জন্যই আমি ছবিটা বদলাতে চাইলাম।  আমি এখন প্রায় ৮৫ কেজি ওজন কমিয়ে ফেলেছি”, তিনি বলেছেন।

কিন্তু এটা কম কৃতিত্ব নয়।  ৮৫ কেজি ওজন কমাতে আচার্যর সময় লেগেছে দেড় বছর।

 

No pain no gain 👍✌️

A post shared by Pursue what you preach🗣 (@ganeshacharyaa) on

“এটা আমার জন্য কঠিন ছিল। গত দেড় বছর যাবৎ আমি আমার শরীরের জন্য খেটেছি। আমি আমার ফিল্ম হে ব্রো’র (2015) জন্য ৩০-৪০ কেজি ওজন উঠিয়েছি, এবং আমার ওজন তখন ২০০ কেজি ছুঁতে যাচ্ছিল।  আব ওহী ওয়েট উতার রহা হুঁ (আমি এখন সেই ওজন কমাচ্ছি),” তিনি হিন্দুস্তান টাইমসকে একটি সাক্ষাৎকারে বলেছেন।

কিন্তু এটাই সব নয়।  এবার আচার্য তাঁর অনুরাগীদের কাছে তাঁর ওজন কমানোর গোপন তত্ব ফাঁস করতে চান যাতে, যাঁরা সক্ষম ও স্বাস্থ্যবান থাকতে চান, তাঁদের সাহায্য হয়।

“আমি শীঘ্রই ইউটিউবে একটি ভিডিও দিতে যাচ্ছি যা আমার শরীরকে কিভাবে রূপান্তরিত করেছি, সেই যাত্রাপথ প্রদর্শন করবে”, তিনি বলেছেন।

এটা সত্যিই একটি মহৎ প্রচেষ্টা।  সম্মান জানাই!

Source: www.theindusparent.com